ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারত, বদলে যেতে পারে ভেন্যু!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০২৪ ১৯:১৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ গত বছর ভারতের একগুঁয়েমি এবং নানা নাটকীয়তার পর হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজন করতে বাধ্য হয়েছিল পাকিস্তান। এবারও একই পথে হাঁটছে বিসিসিআই। আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক পাকিস্তান। কিন্তু সেখানে গিয়ে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে চায় না ভারত।

বৃহস্পতিবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে টাইম অব ইন্ডিয়া। বিসিসিআইয়ের সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমটি জানিয়েছে, চ্যাম্পিয়নস ট্রফি ২০২৫ এর জন্য ভারতীয় দল পাকিস্তানে যাবে না। আইসিসিকে ভারতীয় বোর্ড তাদের ম্যাচগুলো দুবাই বা শ্রীলঙ্কায় স্থানান্তর করার জন্য অনুরোধ করবে।

দীর্ঘ সাত বছর পর বসছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আসর। ২০২৫ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে আইসিসির অন্যতম জমজমাট টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে চ্যাম্পিয়নস ট্রফির সম্ভাব্য সূচি আইসিসির কাছে পাঠিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে ভারত টুর্নামেন্টটি খেলতে পাকিস্তানে যাবে কি না এ নিয়ে সংশয় ছিল শুরু থেকেই।

পাকিস্তানের বিশ্বাস ছিল ২০২৩ বিশ্বকাপ খেলতে গেলে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে আসবে। কিন্তু টুর্নামেন্ট শুরু আগেই নতুন নাটকের আভাস দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এশিয়া কাপে ছাড় দিলেও এবার ছাড় দিতে চায় না পাকিস্তান। যৌথভাবে নয়, এককভাবেই এশিয়া কাপ আয়োজন করতে চায় পিসিবি।

আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবে আটটি দল। ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা, ফাইনাল ৯ মার্চ। পিসিবি ইতোমধ্যে প্রতিযোগিতা আয়োজনের ব্যবস্থা শুরু করে দিয়েছে।

পিসিবির তৈরি করা সূচি অনুযায়ী লাহোরে সাতটি ম্যাচ হওয়ার কথা। এ ছাড়াও রাওয়ালপিন্ডিতে পাঁচটি এবং করাচিতে তিনটি ম্যাচ হওয়ার কথা। ১ মার্চ ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা লাহোরে। যদিও এই সূচি এখনও প্রকাশ করা হয়নি। এটি প্রস্তাবিত সূচি।

২০০৮ সালের পর থেকে পাকিস্তানে ক্রিকেট খেলতে যায়নি ভারত। ২০১২-১৩ সালের পর আর দ্বিপাক্ষিক সিরিজও খেলেনি এই দুই দেশ। গত বছর ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলেও বাবর আজমরা বিশ্বকাপ খেলতে ভারতে যায়। এবার দেখা যাক চ্যাম্পিয়নস ট্রফির আগের পরিস্থিতি কি দাঁড়ায়।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷