ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

দাপুটে জয়ে সিরিজ শুরু ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৪ ২৩:৩৩

জয় পেয়েছে ভারত। গেটি ইমেজ জয় পেয়েছে ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পাল্লাকেলেতে শুরু হয়েছে শ্রীলঙ্কা ও ভার‍তের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। রোহিত যুগের অবসান ঘটিয়ে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছেন সূর্যকুমার। অন্য দিকে কোচ হিসেবে ভারতের ডাগ আউটে অভিষেক হয়েছে গৌতম গম্ভীরের। এই যুগলের নতুন করে পথচলার দিনে জয় পেয়েছে ভারত।

পাল্লাকেলেতে ভারতের দেওয়া ২১৪ রানের পাহাড় টপকাতে এদিন নেমেছিল শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে লঙ্কানদের উড়ন্ত সূচনা এনে দেন কুশল মেন্ডিস ও প্রাথুম নিশাঙ্কা। পাল্লাকেলের ব্যাটিং স্বর্গে দু'জন তোলেন ঝড়। তাতেই উদ্বোধনী জুটিতে লঙ্কানরা পায় ৮৪ রান। ৭ চার ও ১ ছক্কায় ২৭ বলে ৪৫ করা কুশলকে ফিরিয়ে ভারতকে সাফল্য পাইয়ে দেন আর্শদীপ সিং। 

এরপর নেমে কুশল পেরেরাও দ্রুত রান তোলার চেষ্টা করেন। অন্যপ্রান্তে ঝড় তোলেন প্রাথুম নিশাঙ্কা। এই ওপেনারের ব্যাটে জয়ের স্বপ্ন দেখে শ্রীলঙ্কা। ৭ চার ও ৪ ছক্কায় ৭৯ রান করা লঙ্কান ওপেনারকে ফিরিয়ে ভারতকে ম্যাচে ফেরানোর কাজটা করেন অক্ষর প্যাটেল। এরপর ৩ চারে কুড়ি রানে ফিরেন কুশল পেরেরা। 

দুই সেট ব্যাটারের উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৭০ রানে গুটিয়ে যায় তারা। ফলে, ৪৩ রানের দাপুটে জয়ে সিরিজ শুরু করল ভারত। সফরকারীদের পক্ষে রিয়ান পরাগ নেন ৩ উইকেট। আর্শদীপ সিং ও অক্ষর প্যাটেল নেন ২ উইকেট করে।

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৩ রানের পাহাড় গড়ে ভারত। ৮ চার ও ২ ছক্কায় ৫৮ রান করেন অধিনায়ক সূর্যকুমার যাদব। ৬ চার ও ১ ছক্কায় ঋষভ পান্থ করেন ৪৯ রান। দুই ওপেনার জয়সওয়াল ৪০ ও শুভমান গিল করেন ৩৪ রান। শ্রীলঙ্কার পক্ষে ৪ উইকেট শিকার করেন পাথিরানা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷