ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বৃষ্টি আইনে জিতে সিরিজ ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ জুলাই ২০২৪ ১১:০৫

সিরিজ জিতল ভারত। গেটি ইমেজ সিরিজ জিতল ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ভারতের সামনে সুযোগ ছিল এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জেতার। অন্য দিকে সিরিজে টিকে থাকতে জয়ের কোন বিকল্প ছিল না স্বাগতিক শ্রীলঙ্কার জন্য। এমন ম্যাচে আগে ব্যাট করে মাঝারি সংগ্রহ দাঁড় করায় লঙ্কানরা। জবাবে ঝড়ো শুরুই করেছিল ভারত। কিন্তু মাঝপথেই হানা দেয় বৃষ্টি। ফলে, বৃষ্টি আইনে ৭ উইকেটের জয় পায়৷ এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতল সূর্যকুমার যাদবের দল।

পাল্লাকেলেতে এদিন ম্যাচের শুরু থেকেই ছিল বৃষ্টি বাগড়া। ১৬২ রানের টার্গেটে ব্যাট করতে নামা ভারতের ইনিংসের শুরুতেই ম্যাচে হানা দেয় বৃষ্টি। ফলে, ৮ ওভারে ৭৮ রানের টার্গেট পায় ভারত। সেই রান তাড়া করতে নেমে শুরুতেই সঞ্জু স্যামসনের উইকেট হারায় সফরকারীরা। এরপর সূর্যকুমার যাদব ও যশস্বী জয়সওয়াল দ্রুতই তুলতে থাকেন রান। ইনিংসের পঞ্চম ওভারেই ভারত পেরোয় দলীয় পঞ্চাশ রানের গণ্ডি। 

৪ চার ও ১ ছক্কায় ১২ বলে সূর্যকুমার যাদব ফিরেন ২৬ রান করে। এরপর ৩ চার ও ২ ছক্কায় ১৫ বলে ৩০ রান করেন ওপেনার যশস্বী জয়সওয়াল। বাকি কাজটা সারেন হার্দিক পান্ডিয়া ও ঋষভ পান্থ। শেষ পর্যন্ত ৯ বল ও ৭ উইকেট হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেয় ভারত। হার্দিক পান্ডিয়া অপরাজিত থাকেন ২২ রান করে। 

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৯ উইকেটে ১৬১ রান করে শ্রীলঙ্কা। ৬ চার ও ২ ছক্কায় কুশল পেরেরা করেন ৫৩ রান। ৫ চারে প্রাথুম নিশাঙ্কা করেন ৩২ রান। ৪ চারে কামিন্দু মেন্ডিস করেন ২৬ রান। ভারতের পক্ষে ৩ উইকেট নেন রবি বিঞ্চুই। এছাড়া হার্দিক পান্ডিয়া, আর্শদীপ সিং ও অক্ষর প্যাটেল নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷