ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ওয়ানডে সিরিজের আগে জোড়া ধাক্কা খেল শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ আগস্ট ২০২৪ ২১:০২

ছিটকে গেলেন আরও দুই পেসার। ফাইল ছবি ছিটকে গেলেন আরও দুই পেসার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হয়েছে শ্রীলঙ্কা। সেই ধাক্কা কাটিয়ে উঠার আগেই এবার ওয়ানডে সিরিজ খেলতে নামছে স্বাগতিকরা। তার আগেই মরার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে তারকা দুই পেসারের চোট। ইনজুরিতে পড়ে ছিটকে গেলেন দুই গুরুত্বপূর্ণ পেসার মাথিশা পাথিরানা আর দিলশান মাদুশঙ্কা।

পাথিরানা কাঁধে এবং মাদুশঙ্কার চোট লেগেছে হ্যামস্ট্রিংয়ে। এর আগে টি-টোয়েন্টি সিরিজের আগে ছিটকে যান দলের আরও দুই তারকা পেসার দুশমেন্থ চামিরা ও নুয়ান থুসারা। অর্থাৎ স্বীকৃত চার পেসারকেই ছাড়াই দুর্বার ভারতের বিপক্ষে নামছে লঙ্কানরা। আর তাই বাধ্য হয়ে লঙ্কানদের বেছে নিতে হচ্ছে অনভিষিক্ত পেসার মোহামেদ শিরাজ।

শিরাজ ছাড়াও আরেক পেসার এসহান মালিঙ্গা ডাক পেয়েছেন প্রথমবারের মতো। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট 'ক্রিকইনফো' নিশ্চিত করেছে এই তথ্য। এছাড়া ব্যাটার কুশল পেরেরা, পেসার প্রমোদ মাদুশান এবং স্পিনার জেফে ভেন্ডারসেকে রাখা হয়েছে রিজার্ভ ক্রিকেটার হিসেবে।

ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে দল: চারিত্র আসালাঙ্কা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, আভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, জানিথ লিয়ানাগে, নিশান মাদুশকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিথ ভেল্লালাগে, চামিকা করুনারত্নে, মহিশ থিকশানা, আকিলা ধনঞ্জয়া, দিলশান মাদুশঙ্কা, মাথিশা পাতিরানা, আসিথা ফার্নান্দো, মোহামেদ শিরাজ ও এসহান মালিঙ্গা।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷