ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

২৭ বছরের অপেক্ষা ঘুচল শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ আগস্ট ২০২৪ ২১:৫৯

ওয়েলালাগের তোপে পড়ল ভারত। গেটি ইমেজ ওয়েলালাগের তোপে পড়ল ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্বাসরুদ্ধকর প্রথম ম্যাচ হয়েছিল টাই। দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে এক পা দিয়েই রেখেছিল স্বাগতিক শ্রীলঙ্কা। সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডেতে অবশ্য শ্রীলঙ্কার সামনে ছিল দীর্ঘ ২৭ বছর অপেক্ষার অবসান ঘটানোর। এমন ম্যাচে ভারতকে স্রেফ উড়িয়ে দিয়েছে লঙ্কানরা। তাতেই ১৯৯৭ সালের পর ভারতের বিপক্ষে আবারও কোন দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিতল তারা।

প্রেমাদাসায় এদিন আগে ব্যাট করে প্রায় আড়াইশ ছুঁই ছুঁই (২৪৮ রান) সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা। চার রানের জন্য শতক বঞ্চিত হওয়া আভিষ্কা ফার্নান্দো করেন ৯৬ রান। এছাড়া কুশল মেন্ডিসের ব্যাট থেকে আসে ৫৯ রান। ওপেনার প্রাথুম নিশাঙ্কা করেন ৪৫ রান৷ 

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে লঙ্কান স্পিনার ওয়েলালাগের তোপের মুখে পড়ে ভারত। তাতেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারীরা। অধিনায়ক রোহিত শর্মা দুর্দান্ত শুরু এনে দিলেও আরেক প্রান্তে ছিল আসা যাওয়ার মিছিল। ৬ চার ও ১ ছক্কায় ৩৫ রান করেন রোহিত। এছাড়া বিরাট কোহলি করেন ২০ রান।

ওয়েলালাগের বিধ্বংসী বোলিংয়ে ১০০ রানের মধ্যেই ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। শেষ দিকে ওয়াশিংটন সুন্দরের ৩০ রানে, হারের ব্যবধানটাই কমায় তারা। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৩৮ রানেই থামে ভারত। ১১০ রানের দাপুটে জয়ে সিরিজ নিজেদের করে নেয় শ্রীলঙ্কা। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২৭ রানে ৫ উইকেট নেন দুনিথ ওয়েলালাগে। এছাড়া মহিশ থিকসানা ও ভেন্ডারসে নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷