ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

অস্বস্তি নিয়ে তৃতীয় দিন পার ক্যারিবীয়দের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২৪ ১০:৫২

শক্ত অবস্থানে দক্ষিণ আফ্রিকা। গেটি ইমেজ শক্ত অবস্থানে দক্ষিণ আফ্রিকা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পোর্ট অফ স্পেনে তৃতীয় দিনের শুরুতেই গুটিয়ে গেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। জবাবে খুব একটা স্বস্তির দিন পার করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি বাগড়ায় ও মহারাজের স্পিনে পিছিয়ে থেকেই করতে হয়েছে দিন পার।

এদিনে ৩৪৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু দিনের শুরুতেই শেষ দুই উইকেট হারিয়ে ৩৫৭ রানেই গুটিয়ে যায় তারা। মুল্ডার অপরাজিত থাকেন ৪১ রান করে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ওয়ারিক্যান নেন ৪ উইকেট। এছাড়া জেডন সিলস ৩ ও ২ উইকেট নেন কেমার রোচ।

৩৫৭ রানে পিছিয়ে থেকে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার ক্রেগ ব্রাথওয়েট ও মিকেল লুইস ক্যারিবিয়ানদের এনে দেন উড়ন্ত সূচনা। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। লাঞ্চের ঠিক আগে ব্যক্তিগত ৩৫ রান করে ফিরেন লুইস। লাঞ্চের পর দলের হাল ধরেন ব্রাথওয়েট ও কেসি কার্টি। তবে, এদিনও দিয়েছে বৃষ্টি বাগড়া।

যার কারণে বন্ধ থাকে খেলা৷ বৃষ্টি থামার পর ব্যাটিংয়ে নেমে এই জুটি ক্যারিবিয়ানদের রাখেন লড়াইয়ে। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় একশ পার করে ওয়েস্ট ইন্ডিজ। ৩৫ রান করা ক্রেগ ব্রাথওয়েট রান আউটে কাটা পড়লে ভাঙে এই জুটি। এরপর ফের ম্যাচে হানা দেয় বৃষ্টি। 

বৃষ্টি থামলে খেলা মাঠে গড়াতেই ক্যারিবিয়ানরা হারায় কেসি কার্টির উইকেট। ৪২ রান করে ফিরেন তিনি। এরপর আলিক আথানাজেকে ফিরিয়ে ক্যারিবিয়ানদের চাপেই ফেলে দেন কেশব মহারাজ। শেষ পর্যন্ত দিনের খেলা শেষ করার আগে ৪ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। পিছিয়ে এখনও ২১২ রানে। কেভিম হজ ১১ ও জেসন হোল্ডার ১৩ রান নিয়ে চর্তুথ দিনের খেলা শুরু করবেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩ উইকেট নেন মহারাজ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷