ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ক্রিকেটে ম্যাচ পরাজয় মানে জীবন শেষ নয়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২ ০৬:০৫

মুম্বাইয়ের টানা ব্যর্থতাতেও আশাবাদী বুমরাহ্। ফাইল ছবি। মুম্বাইয়ের টানা ব্যর্থতাতেও আশাবাদী বুমরাহ্। ফাইল ছবি।

আইপিএল ইতিহাসে ট্রফির বিচারে অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে চলতি আসরে নিজেদের পুরনো ছন্দ কোনভাবেই খুজে পাচ্ছেনা দলটি। এই লিগে পাখির চোখ কমবেশি সকলের। তাই জানা কথা টানা ছয় ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে দলটি। যেটি অজানা তা হলো এমন ব্যর্থতার কারন খুঁজে পাচ্ছেন না কোচ থেকে শুরু করে অধিনায়ক। অস্বস্তিতে মুম্বাই প্রেমিকেরাও। 

আইপিএল ইতিহাসে টানা হারের সংখ্যায় তৃতীয় দল মুম্বাই। ধারাবাহিক ব্যর্থতায় প্লে অফে খেলার পথ মোটেও সুগম নয় দলটির। তবে আশা ছাড়ছেন বুমরাহ। মুম্বাইয়ের অন্যতম সদস্য এই ডানহাতি পেসার বলেনঃ ক্রিকেট খেলাটাই এমন যে কেউ জিতবে আবার কেউ হারবে।ক্রিকেট ম্যাচ হারায় জীবন শেষ হয়ে যায়নি। 

বুমরাহ আরও বলেন, আজ ব্যর্থ হলেও আগামীকাল বিজয়ের সূর্য উঠবে,। এটাই ক্রিকেট খেলা, তাই না? কাউকে না কাউকে তো জিততে কিংবা হারতেই হবে। জীবনে সবকিছু হারিয়ে ফেলিনি আমরা, ঠিক না? আমরা কেবল ক্রিকেট ম্যাচ হেরেছি। এই স্পিরিট আমাদের দলে রয়েছে।’


ছয়টি ম্যাচে হারলেও কয়েকটি ম্যাচে জয় পেতে পারতো মুম্বাই। নিজেদের প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে জিততে থাকা ম্যাচে হারে রোহিতের দল। শেষ দিকে অক্ষর প্যাটেল এবং শার্দুল ঠাকুর দুর্দান্ত ব্যাটিং করে মুম্বাইয়ের কাছে ম্যাচ ছিনিয়ে নেন।

আরও পড়ুনঃ দুই যুগ পর অস্ট্রেলিয়ায় সিরিজ খেলার সুযোগ বাংলাদেশের

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষেও জিততে পারতো পাঁচবারের শিরোপাজয়ীরা। মাত্র ১৫ বলে ৫৬ রানের ইনিংস খেলে মুম্বাইয়ের জয় ছিনিয়ে নেন প্যাট কামিন্স। নিজেরা যে ভালো খেলেনি সেটি অকপটে স্বীকার করেছেন বুমরাহ। প্লে অফে যেতে নিজেদের শেষ আট ম্যাচেই জিততে হবে মুম্বাইকে। পরের ম্যাচগুলোতে নিজেদের সর্বোচ্চ দেয়ার চেষ্টা করবেন বলে জানান ডানহাতি এই পেসার।

বুমরাহ বলেন, ‘আমরা লড়াই করে যাচ্ছি। বেশ কয়েকটি ম্যাচ ভাগ্যের কারণে এদিক-সেদিক হয়েছে, তবে খেলাটা এমনই। আমরা যথেষ্ট ভালো ছিলাম না, এটা এড়িয়ে যাচ্ছি না। আর পয়েন্ট টেবিল তো মিথ্যা বলছে না। বাকি ম্যাচগুলোতে নিজেদের সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করব এবং ভালো একটি অবস্থানে যেতে চাইব।’

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...