ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কার্তিকের জন্য ম্যাচ অবসরে যেতে চেয়েছিলেন ডু প্লেসি!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মে ২০২২ ২১:০০

দিনেশ কার্তিক। ছবি সংগৃহীত দিনেশ কার্তিক। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলতি আইপিএলে যখন একজন ধারাভাষ্যকার দলের প্রয়োজনে বিষ্ফোরক ইনিংস ধারাবাহিক ভাবে খেলে যাচ্ছেন তখন নিশ্চিত ভাবেই স্বস্তিতে থাকবেন দলীয় অধিনায়ক। তেমনটিই হয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক ডু প্লেসিস এর বেলাতে। 

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৫০ বলে অপরাজিত ৭৩ রানের অনবদ্য এক ইনিংস খেলেন ফাফ ডু প্লেসি। দারুণ ছন্দে ব্যাটিং করতে থাকলেও ইনিংসের শেষভাগে ইনফর্ম দীনেশ কার্তিককে উইকেটে আনতে স্বেচ্ছায় আউট হতে চেয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক।


এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দারুণ ছন্দে আছেন কার্তিক। বেঙ্গালুরুর হয়ে নিয়মিতই অসাধারণ সব ক্যামিও খেলছেন তিনি। এবারের আসরে কমপক্ষে ২৪ বল খেলা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি স্ট্রাইক রেট (দুই শতাধিক) কার্তিকের।

১৯ ওভারের দ্বিতীয় বলে বেঙ্গালুরুর উইকেট পড়ার পর কার্তিক যখন উইকেটে আসেন, তখন থেকে খেলা ৮ বলে তিনি করেন অপরাজিত ৩০ রান। যার মধ্যে ছিল চারটি ছক্কা ও একটি চারের মার।

ম্যাচ শেষে কার্তিকের প্রশংসা করে ডু প্লেসি বলেন, 'সে যদি এভাবে ছক্কা মারতে থাকে তাহলে সবাই চাইবে লম্বা সময় ধরে সে ব্যাটিং করুক। সত্যি বলতে, আমি নিজেই আউট হওয়ার চেষ্টায় ছিলাম। কেননা আমি ক্লান্ত ছিলাম আর ডিকে (কার্তিক) কে উইকেটে চাইছিলাম।'

'আমি সেচ্ছা অবসরে যেতে চাচ্ছিলাম। তবে তখনই আমরা উইকেট হারাই। ডিকে দারুণ ফর্মে আছে। তবে উইকেটটা একটু ভিন্ন ছিল। প্রথম কয়েকটা বলে সবাই একটু ভুগেছে। ভাগ্য আমাদের সাথে ছিল। ডিকের ক্যাচ মিস হয়েছে। এরপর সে চড়াও হয়।'

কার্তিকের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৯২ রান করে বেঙ্গালুরু। জবাবে মাত্র ১২৫ রানে অলআউট হয় কেন উইলিয়ামসনের হায়দরাবাদ, ওয়ানিন্দু হাসারাঙ্গা নেন পাঁচ উইকেট। বেঙ্গালুরু ম্যাচটি জিতে ৬৭ রানে।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...