ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

ইসিবির ইচ্ছায় পুরো আইপিএলে থাকবেন আর্চার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মার্চ ২০২৩ ০৭:৪৪

জোফরা আর্চার। ছবি সংগৃহীত জোফরা আর্চার। ছবি সংগৃহীত

আসসালামু আলাইকুম।

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রতি আসরের আগে প্রশ্ন উঠে জাতীয় দল না টাকা। কেউ কেউ জাতীয় দলকে বেছে নেয়। কেউ আবার চলে আসে উপমহাদেশে। বাংলাদেশেও চালু আছে এমন ট্রেন্ড। অভিজ্ঞতা সঞ্চয়ে আইপিএল বেছে নিতে চাইলে প্রশ্ন উঠে দেশপ্রেম নিয়েও। তবে এবার ভিন্ন কিছু করতে চলছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। জোফরা আর্চারকে পুরো আইপিএল খেলার স্বাধীনতা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

আর্চারের আইপিএল খেলা প্রসঙ্গে ইসিবির এক কর্মকর্তা বলেন, 'তার (আর্চার) পুরো আইপিএলেই খেলার কথা রয়েছে। বরাবরের মতো তার ফ্র্যাঞ্চাইজি এবং ইসিবি সব সময় তার ওয়ার্কলোড ম্যানেজমেন্টের বিষয়টে দেখভাল করে। জোফরা অবশ্যই খেলবে।'

আইপিএল খেলাকালীন সময়ে এই পেসারের ওয়ার্ক লোড ম্যানেজম্যান্ট দেখভাল করবে ইসিবি ও মুম্বাই ইন্ডিয়ান্স। আসন্ন ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। সেখানের কন্ডিশনে মানিয়ে নিতেই কৌশলী ইসিবি।

আর্চারের ওয়ার্ক লোড নিয়ে সচেতন হওয়ার মূল কারণ ইনজুরি এই পেসারের নিত্যসঙ্গী। ২০২১ সালে মার্চের ইনজুরির পর মিস করেছেন দুইটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। গত ১৮ মাসে বাইশ গজে ছিলেন অনুপস্থিত। গেল নভেম্বরে মাঠে ফেরা আর্চার নিজেও স্বপ্ন দেখছেন বিশ্বকাপের।

বিশ্বকাপ নিয়ে আর্চার বলেন, ‘আশা করছি, এ বছরটাও ২০১৯ সালের মতো হবে। আমরা আবারও একই বছরে ৫০ ওভারের বিশ্বকাপ ও অ্যাশেজ পেতে যাচ্ছি। পেছনে ফিরে দেখার কোনো কারণই নেই। চোটের সঙ্গে লড়াই শেষে এত দূর এসেছি। সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...