ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কলকাতায় সাকিবের বিকল্প যারা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩ ০১:২৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন সাকিব আল হাসান। গতকাল (০৩ এপ্রিল) দেশের শীর্ষ গণমাধ্যমে প্রকাশ পেয়েছে এমন তথ্য। পুরো মৌসুমের জন্য সাকিবকে না পাওয়ায় কলকাতা ফ্র্যাঞ্চাইজি বিকল্প কাউকে দলে ভেড়াতে চায়। দলের চাওয়ার সঙ্গে দ্বিমত পোষণ করেননি সাকিব। 

সাকিবের বিকল্প হিসেবে বেশ কয়েকজন ক্রিকেটারের নাম সামনে আসছে। একনজরে দেখে নেওয়া যাক সেই তালিকা। 

দাসুন শনাকা : শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক তিনি। ব্যাট-বল দুই জায়গাতেই অবদান রাখতে পারেন। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে রয়েছে দুর্দন্ত পারফরম্যান্স। সেই সঙ্গে অধিনায়কত্বের ক্ষেত্রেও নীতিশ রানাকে সাহায্য করতে পারবেন শনাকা।


অ্যাডাম মিলনে : কলকাতার স্কোয়াডে বেশ কয়েকজন অলরাউন্ডার রয়েছেন। তাই তারা একজন গতি তারকা দলে ভেড়ানোর দিকে মনোযোগ দিতে পারে। দলে লোকি ফার্গুসন থাকলেও তিনি ফিট নন। তাই অ্যাডাম মিলনে হতে পারেন দারুণ এক অপশন।

মোহাম্মদ নবী : আফগানিস্তানের সাবেক অধিনায়ক গতবারও কেকেআরে ছিলেন। কিন্তু একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। এবার তাকে আবার দলে নিতে পারে কেকেআর। সাকিবের মতোই স্পিনের পাশাপাশি ভালো ব্যাট করতে পারেন নবী।

ওয়াইন পারনেল : দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ওয়াইন পারনেল এবারের আসরের নিলামে কোনো দল পাননি। কলকাতার বিবেচনায় তিনিও থাকতে পারেন।


টম ল্যাথাম : ভারতীয় উইকেটে খুব ভালো পরিসংখ্যান রয়েছে নিউজিল্যান্ডের টম ল্যাথামের। মিডল অর্ডারে ব্যাট করার পাশাপাশি উইকেটরক্ষকও তিনি। তাই বাড়তি সুবিধা পেতে পারে কেকেআর।

 

সূত্র : স্পোর্টসকিডা

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...