ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

চমক দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা আরব আমিরাতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২ ০৯:২৯

আরব আমিরাতের বিশ্বকাপ দলে জায়গা হয়নি রোহান মুস্তাফার। ফাইল ছবি আরব আমিরাতের বিশ্বকাপ দলে জায়গা হয়নি রোহান মুস্তাফার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। তবে তারকা ক্রিকেটার রোহান মুস্তাফাকে দলে না রেখে আলোচনার জন্ম দিয়েছে আইসিসির সহযোগী দেশটি। এছাড়া দলে নেই খুব একটা চমক। মূল স্কোয়াডের সঙ্গে রাখা হয়েছে পাঁচ রিজার্ভ ক্রিকেটার। 

আরব আমিরাতের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি নিজের দখলে রেখেছেন রোহান মুস্তাফা। ৩৩ বছর বয়সী এই তারকা ক্রিকেটার গেল মাসেও খেলেছেন জাতীয় দলের হয়ে। খেলেছেন এশিয়া কাপের বাছাইপর্বে। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে বিবেচিত হননি অভিজ্ঞ এই তারকা ক্রিকেটার। এদিকে এশিয়া কাপে আরব আমিরাতকে নেতৃত্ব দেওয়া রিজওয়ান, বিশ্বকাপেও করবেন আরব আমিরাতের প্রতিনিধিত্ব। 

দল ঘোষণার পর এমিরেটস ক্রিকেটের নির্বাচক কমিটির চেয়ারম্যান ড. তায়েব কামালী বলেছেন, বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারা আরব আমিরাত ক্রিকেটের জন্য বড় একটি মাইলফলক। তিনি আর বলেছেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা, টি-টোয়েন্টিতে আরব আমিরাতের শক্তি এবং উন্নতির জানান দেয়। আমাদের এতদূর আসার পেছনে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন, সময় এবং পাশে থেকেছেন তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানাই৷ এমিরেটস ক্রিকেটের ইতিহাসে এটি একটি অনন্য মুহূর্ত।’

উল্লেখ্য, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলে, বিশ্বকাপের প্রস্তুতি সারবে আরব আমিরাত৷ বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপে রয়েছে আরব আমিরাত। যেখানে প্রতিপক্ষ হিসেবে তাঁরা পাবে নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা ও নামিবিয়াকে। আগামী ১৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আরব আমিরাত।

আরব আমিরাতের বিশ্বকাপ স্কোয়াড: সিপি রিজওয়ান (অধিনায়ক), ভৃত্তি অরবিন্দ, চিরাগ সুরি, মুহাম্মদ ওয়াসিম, বাসিল হামিদ, আরিয়ান লাকরা, জাওয়াদ ফরিদ, কাশিফ দাউদ, কার্তিক মেইয়াপ্পান, আহমেদ রাজা, জহুর খান, জুনায়েদ সিদ্দিক, সাবির আলী, আলিশান শরাফু এবং অয়ন খান।

রিজার্ভ ক্রিকেটার: সুলতান আহমেদ, ফাহাদ নওয়াজ, বিষ্ণু সুকুমারন, আদিত্য শেঠি এবং সঞ্চিত শর্মা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...