ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

আইসিসির চোখে বাংলাদেশের বিশ্বকাপ একাদশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২ ০৬:৫৪

সাকিব আল হাসান ও লিটন দাস। ফাইল ছবি সাকিব আল হাসান ও লিটন দাস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। উদ্বোধনী ম্যাচেই চমক দিয়েছে নামিবিয়া। লঙ্কানদের হারিয়ে তাঁরা দিয়ে ফেলেছে অঘটনের জন্ম। এদিকে প্রথম দিনের দ্বিতীয় ম্যাচেও উত্তেজনার ছিল না কোন কমতি৷ যেখানে আরব আমিরাতের মামুলি টার্গেট তাড়া করতে নেমে, হারের শঙ্কা পড়ে নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত এক বল হাতে রেখেই কষ্টার্জিত জয় তুলে নেয় তাঁরা৷ 

প্রথম রাউন্ডের খেলা আজ (রবিবার) থেকে শুরু হলেও, মূল পর্বের লড়াই শুরু আরও দিন পাঁচেক পর। তবে পোড় খাওয়া টাইগারদের বিশ্বকাপ শুরু হবে এক সপ্তাহ পর (২৪ অক্টোবর)। অবশ্য এর আগে আগামীকাল (সোমবার) আফগানিস্তান ও ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন সাকিবরা।

এদিকে বিশ্বকাপ শুরুর আগে আইসিসি বিশ্বকাপে অংশগ্রহকারী ১৬ দেশের সম্ভাব্য সেরা একাদশ বেছে দিয়েছে। তাই বাদ যায়নি বাংলাদেশও। তবে আইসিসি বাংলাদেশ একাদশে রেখেছে চমক।মজার ব্যাপার, আইসিসির সম্ভাব্য বাংলাদেশের সেরা একাদশে জায়গা হয়নি স্বয়ং সহ-অধিনায়ক নুরুল হাসান সোহানেরই৷ তবে একাদশে রয়েছেন আলোচনা ও সমালোচনা উভয়ের মধ্যেই থাকা নাজমুল শান্ত।

আইসিসির চোখে বিশ্বকাপে বাংলাদেশের ওপেনিং থাকছেন নাজমুল শান্ত ও লিটন দাস। সোহানের জায়গা না হওয়া, গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়াবেন লিটনই। টপ থ্রি’তে রয়েছেন শেষ মূহুর্তে স্কোয়াডে অন্তর্ভুক্ত হওয়া সৌম্য সরকার। তাতেই চারে জায়গা হয়েছে অধিনায়ক সাকিব আল হাসানের। এরপরে যথারীতি দুই পজিশনে আফিফ হোসেন ধ্রুব ও ইয়াসির রাব্বী। 

একাদশে মোসাদ্দেকের জায়গা না হলেও, সাকিবের সঙ্গে স্পিনের দায়িত্বটা সামলাবেন নাসুম আহমেদ। এদিকে টাইগারদের সেরা একাদশে আইসিসি রেখেছে চারজন পেসার৷ যেখানে অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদের সঙ্গী হয়েছেন তরুণ হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।  

আইসিসির চোখে বাংলাদেসের সম্ভাব্য একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটকিপার), সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...