ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

দুপুরে মাঠে নামছেন সাকিবরা, প্রতিপক্ষ আফগানিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২ ২০:০৬

মোহাম্মদ নাবী ও সাকিব আল হাসান। গেটি ইমেজ মোহাম্মদ নাবী ও সাকিব আল হাসান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ গতকাল (রবিবার) থেকে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা। মূল পর্ব শুরু হবে আগামী ২২ অক্টোবর থেকে৷ এবারের বিশ্বকাপে বাংলাদেশ খেলবে সরাসরি টুয়েলভে। যার কারণে আগামী ২৪ অক্টোবর বিশ্বকাপ মিশন হবে টাইগারদের। এর আগে অবশ্য নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে টিম টাইগার্স। 

মূল পর্বে লড়াইয়ে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল৷ যার প্রথমটি ব্রিসবেনে আজ (সোমবার) আফগানিস্তানের বিপক্ষে। অ্যালান বোর্ডার ফিল্ডে বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়। এর আগে অবশ্য দুই দিন প্রস্তুতির সুযোগ পেয়েছে বাংলাদেশ দল। যেখানে গতকাল দলের ঐচ্ছিক অনুশীলন থাকলেও, এদিন অনুশীলন করেননি অধিনায়ক সাকিব আল হাসানসহ অনেকেই। 

টি-টোয়েন্টিতে আফগানিস্তান বরাবরই কঠিন প্রতিপক্ষ বাংলাদেশের জন্য। অতীত কিংবা সাম্প্রতিক, সব পরিসংখ্যানেই এগিয়ে রশিদ-নাবীরা। সবশেষ এশিয়া কাপেও টাইগার পারেনি আফগানদের হারাতে। এখন পর্যন্ত এই ফরম্যাটে মুখোমুখি আট দেখায় বাংলাদেশের জয় মাত্র ৩টি, অন্যদিকে আফগানদের জয় বাকি ৫টিতেই। তার উপর সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে ভরাডুবি, নিসন্দেহে বেশ চাপেই রাখছেন সাকিব আল হাসানের দলকে।

এদিকে বিশ্বকাপে ভালো করতে দায়িত্ব নিতে হবে পেসারদেরকে। তাই টেকনিক্যাল ক নসালট্যান্ট শ্রীধরণ শ্রীরাম এবং ব্যাটিং কোচ জেমি সিডন্সের সঙ্গে গতকালও ঘাম ঝরিয়েছেন তাসকিন-হাসানরা। গতকাল অনেকটা সময় ধরে পেসারদের নেটে ব্যাটিং করতেও দেখা গেছে। 

ঐচ্ছিক অনুশীলন শেষ টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্স বলেন, ‘বোলারদের নিয়ে আজ আলাদাভাবে কাজ করলাম। গত কিছুদিনে ওদের সঙ্গে খুব বেশি কাজ করার সুযোগ হয়নি। তবে এই কাজটি করে যেতে হবে। কারণ কোনো না কোনো একটা পর্যায়ে ওদের ব্যাটিংও কাজে লাগবে আমাদের।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...