ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

অস্ট্রেলিয়াকে হারিয়ে নিউজিল্যান্ডের বিশ্বকাপ যাত্রা শুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২ ০২:২৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে কিউরা। ফিন অ্যালেনের বিধ্বংসী ব্যাটিংয়ে পাওয়ার-প্লেতে বড় সংগ্রহ পায় দলটি।

অ্যালেনের ১৬ বলে ৫ চার ও ৩ ছয়ে ৪২ রানের ইনিংসের পর দলের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। উইলিয়ামসন ২৩ বলে ২৩ রান করে আউট হলেও ৫৮ বলে ৯২ রান করে অপরাজিত ছিলেন কনওয়ে। শেষ দিকে জেমস নিশামের ১৩ বলে ২৬ রানের ইনিংসে দলীয় ২০০ পূরন হয় নিউজিল্যান্ডের। 

নিজেদের চেনা মাঠে ২০১ রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই আউট হয় ডেভিড ওয়ার্নার। দলীয় ৩০ রানে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ৩৪ রানে মিচেল মার্শ আউট হলে ছন্দ হারায় স্বাগতিকরা। 

গ্লেন ম্যাক্সওয়েলের ২০ বলে ২৮ রানের ইনিংসটি ব্যক্তিগত সর্বোচ্চ। দলের ৬ ব্যাটার আউট হয়েছে ব্যক্তিগত ১০ রানের আগেই। শেষ পর্যন্ত ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা অলআউট হয় ১১১ রানে। নিউজিল্যান্ড জয় পায় ৮৯ রানে।  

বিশ্বকাপে এই জয়ের মধ্য দিয়ে নিউজিল্যাান্ডের ১১ বছরের অপেক্ষার ইতি ঘটেছে। ২০১১ সালের পর অজিদের বিপক্ষে তাদের মাটিতে কোন সংস্করণেই জয় পায়নি ব্লাক ক্যাপসরা।

ম্যাচে ৬ রান খরচে তিন উইকেট নিয়েছে টিম সাউদি। এছাড়াও মিচেল স্যান্টনার ৩ ও ট্রেন্ট বোল্ট নিয়েছে ২ উইকেট। ম্যাচে একটি করে উইকেট পেয়েছে লকি ফার্গুসন ও ইশ সোধি। অপরদিকে অস্ট্রেলিয়ার হয়ে জশ হ্যাজেলউড ২টি ও অ্যাডাম জাম্পা পেয়েছিল ১ উইকেট। 

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...