ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

অধিনায়কের চোখে স্টইনিসের ইনিংস স্পেশাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২ ০২:৩৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চিরচেনা মাঠে শ্রীলংকার বিপক্ষে চাপে পড়লেও শেষ পর্যন্ত ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। কথায় আছে চাপ থেকে যদি ভালো কিছু হয় তবে চাপই ভালো। গতকাল হয়েছে তেমন কিছুই। হারলে বিদায়ের শঙ্কা হত প্রবল। এমন সমীকরণের ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন মার্কাস স্টইনিস। মাত্র ১৮ বলে করেছে ৫৯ রান। 

 

স্টইনিস ঝড় না তুললে অধিনায়ক অ্যারন ফিঞ্চের মন্থর ব্যাটিংয়ের কারনে হারতে পারতো অস্ট্রেলিয়া। ফিঞ্চ ৩১ রান করেছেন ৪২ বলে।  অজি অধিনায়ক অকপটে স্বীকার করে নেন তার ইনিংসটি বাজে ছিল এবং স্টইনিসেরটি স্পেশাল ছিল।

 

এ প্রসঙ্গে ফিঞ্চ বলেন, ‘অবশ্যই আমার ইনিংসটা ছিল অদ্ভুত। বাজে ইনিংস এটা। আমি বল ঠিকঠাক মারতে পারিনি। স্টয়নিসের ইনিংসটা ছিল স্পেশাল। এরকম মনোভাব নিয়ে ব্যাটিংয়ে নামাটাই বড় ব্যাপার। ব্যাট করতে নামলে ক্রিজে এরকমই থাকতে হয়। টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই অর্ধেক যুদ্ধ। তার যে স্কিল ও শক্তি আছে, দুইয়ের মিশেলে তা দারুণ।’

 

পরের ম্যাচে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড। তারাও দুই ম্যাচ খেলে এক জয় পেয়েছে। মেলবোর্নে আয়ারল্যান্ডের কাছে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ রানে হেরেছে জস বাটলারের দল। ২ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে তারা। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে দুই দলের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি খেলার জন্য মুখিয়ে আছেন ফিঞ্চ।

তিনি বলেন, ‘(এমসিজিতে ইংল্যান্ডের বিপক্ষে খেলা) সবসময়ই দুর্দান্ত ব্যাপার। যে কোনো ফরম্যাটে, বিশ্বের যে কোনো জায়গায় ওদের বিপক্ষে খেলাটা বিশেষ কিছু। আমরা ম্যাচটির জন্য মুখিয়ে আছি।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...