ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

খারাপ লাগছে সাকিবের, করতে চান উন্নতি!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২ ০১:১২

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচেই মুদ্রার দুই পিঠই দেখেছে টাইগার বোলাররা। ডাচদের বিপক্ষে প্রথম ম্যাচে নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশের জয়ে যেমন বড় অবদান ছিল বোলারদের, তেমনি প্রোটিয়াদের কাছে হারেও অবদানটা বোলারদেরই৷ তবে প্রথম ম্যাচের ন্যায় দ্বিতীয় ম্যাচেও ফুটে উঠেছে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা। 

সিডনিতে আজ আগে ব্যাট করে রাইলি রুশোর দুর্দান্ত সেঞ্চুরিতে ২০৫ রানের পাহাড় গড়ে দক্ষিণ আফ্রিকা। লক্ষ্য তাড়ায় সেই রানের নিচেই চাপা পড়ে বাংলাদেশ। ফলশ্রুতিতে দলীয় একশ পার করার আগেই হারায় ৯ উইকেট। শেষ পর্যন্ত ১০৪ রানের হারে সেমিতে উঠার স্বপ্নে বড় ধাক্কাই খেল টাইগাররা। 

প্রোটিয়াদের কাছে বিধ্বস্ত হয়ে অধিনায়ক সাকিব আল হাসান কাঠগড়ায় তুলেছেন টাইগার ব্যাটারদেরই৷ সাকিবের মতে, পরিকল্পনায় ভুল না থাকলেও রুশো একাই গড়ে দিয়েছেন পার্থক্য। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলেন, ‘রাইলিকে (রুশো) নিয়ে পরিকল্পনা করেই নেমেছিলাম। পেস বোলিং নিয়েই পরিকল্পনা ছিল। কিন্তু পারিনি। আমরা জানি, তিনি (রুশো) কতটা ভয়ঙ্কর ব্যাটার। টি-২০ ফরম্যাটে তার মতো করে একজন খেললে কঠিন হয়ে যায়। ম্যাচ হারলে খারাপ লাগে। বড় ব্যবধানে হারলে বেশি খারাপ লাগে। কিন্তু সামনেই আমাদের ম্যাচ আছে। ওই ম্যাচ নিয়ে ভাবতে হবে।’ 

টি-টোয়েন্টিতে দুইশ'র বেশি রান তাড়া করে জেতার নজির বাংলাদেশের একবারই রয়েছে। ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ২১৫ রান তাড়া করে জয়ের কীর্তি গড়েছিল বাংলাদেশ। ব্যাটিংয়ের জন্য উইকেট ভালো থাকলেও, দুইশ রান তাড়া করায় অভ্যস্ত নয় বলেই এমন হার বলে মনে করেন সাকিব।

সাকিব আরও বলেন, ‘দুইশ রান তাড়া করায় আমরা হয়তো অভ্যস্ত নয়। তবে আমাদের ভালো ব্যাটিং করার সুযোগ ছিল। উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো ছিল। হয়তো আমরা দুইশ’ রান তাড়া করার জন্য প্রস্তুত ছিলাম না। ভালো ব্যাটিং মানে ‘দুইশ’ রান তাড়া করে ফেলতাম এমনও নয়। কিন্তু ভালো করার সুযোগ ছিল। এই জায়গাগুলোয় উন্নতি আনতে হবে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...