ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ডাচদের হারিয়ে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখল পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২ ০২:৩৭

৬ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। গেটি ইমেজ ৬ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অস্ট্রেলিয়ার মাটিতে এর আগে কখনো টি-টোয়েন্টি জেতা হয়নি পাকিস্তানের। চলমান বিশ্বকাপেও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারের পর, হেরেছিল জিম্বাবুয়ের কাছেও৷ তাতেই পাকিস্তানের সেই অপেক্ষাটা বেড়েছে আরও। অবশেষে খর্ব শক্তির নেদারল্যান্ডসকে হারিয়ে অস্ট্রেলিয়ায় প্রথমবার টি-টোয়েন্টি জয়ের স্বাদ পেল পাকিস্তান। 

পার্থে এদিন আগে ব্যাট করতে নেমে পাক বোলারদের তোপে মাত্র ৯১ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। জবাবে মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ৬ উইকেটের জয়ে চলমান বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেয়েছে বাবর আজমের দল।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই রান আউটে কাটা পড়েন অধিনায়ক বাবর আজম। এরপর ফখর জামানকে নিয়ে দলকে জয়ের পথে হাঁটেন আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এই দু'জনের ব্যাটে চড়ে দলীয় পঞ্চাশ পার করে পাকিস্তান। চলতি বিশ্বকাপে প্রথমবার সুযোগ পাওয়া ফখর ২০ রানে ফিরলে ভাঙে এই জুটি।

তৃতীয় উইকেট জুটিতে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মোহাম্মদ রিজওয়ান ও শান মাসুদ। তবে জয় থেকে ৯ রান ও হাফ সেঞ্চুরি থেকে ব্যক্তিগত ১ রান দূরে থাকতে রিজওয়ান ফিরেন সাজঘরে। এরপর শান মাসুদ ফিরলেও, ৬ উইকেটের বড় জয় তুলে নেয় পাকিস্তান। 

এর আগে ব্যাট করে, নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯১ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন অ্যাকারম্যান। এছাড়া অধিনায়ক স্কুট এডওয়ার্ডস করেন ১৫ রান। পাকিস্তানের পক্ষে শাদাব খান নেন ৩ উইকেট। ওয়াসিম জুনিয়র শিকার করেন ২ উইকেট।

 

-নট আউট/টিএ

 

 

 

 

 

 

 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...