ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

আইরিশদের হারিয়ে সেমির দৌড়ে থাকল অজিরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ নভেম্বর ২০২২ ০৩:৩১

অস্ট্রেলিয়া ক্রিকেট। গেটি ইমেজ অস্ট্রেলিয়া ক্রিকেট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সেমির দৌড়ে টিকে থাকতে আইরিশদের আজ বড় ব্যবধানে হারাতেই হতো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। ব্রিসবেনের দ্য গ্যাবায় আগে ব্যাট করে ১৭৯ রানের বড় সংগ্রহও গড়ে অজিরা। তবে বোলিংয়ে আশানুরূপ সাফল্য পায়নি বোলাররা। তাতেই ৪২ রানের জয় পেলেও, সেমিতে খেলার স্বপ্ন এখন অজিদের দুলছে ভাগ্যের উপর। ৪ ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে এখন অজিরা।

১৮০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২৫ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় আয়ারল্যান্ড। এরপর গেরেথ ডেলেনিকে নিয়ে দলের হাল ধরেন লরকান টাকার। এই দু'জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে আয়ারল্যান্ড। ১৪ রান করা ডেলেনির বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় আয়ারল্যান্ড।

বাকিদের আসা যাওয়ার মিছিলে একাই প্রাণপণে লড়াই করেন টাকার। তবে এদিন কারো সঙ্গই পাননি এই আইরিশ ব্যাটার। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৩৭ রান তুলতে পারে আয়ারল্যান্ড। ৯ চার ও ১ ছক্কায় ৪৮ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন টাকার। অস্ট্রেলিয়ার পক্ষে দুটি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা ও গ্লেন ম্যাক্সওয়েল। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রানের সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন অ্যারন ফিঞ্চ। এছাড়া মার্কাস স্টয়নিস করেন ৩৫ রান। মিচেল মার্শ করেন ২৮ রান। আয়ারল্যান্ডের পক্ষে তিন উইকেট নেন ম্যাকার্থি। দুইটি উইকেট নেন জশ লিটল।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...