ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

উইলিয়ামসনের ‘কচ্ছপ’ গতির ব্যাটিংয়ে বৃথা গেল ফিলিপস ঝড়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ নভেম্বর ২০২২ ০৩:৫৫

২০ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। গেটি ইমেজ ২০ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সেমির রেসে টিকে থাকতে ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণই ছিল হট ফেভারিট ইংল্যান্ডের জন্য। অন্যদিকে জিতলেই সেমির টিকিট নিশ্চিত হয়ে যেত কিউইদের৷ এমন সমীকরণ মাথায় রেখেই, ব্রিসবেনে এদিন মুখোমুখি হয়েছিল দু'দলে।

আগে ব্যাট করে অধিনায়ক জস বাটলার ও অ্যালেক্স হেলসের জোড়া হাফ সেঞ্চুরিতে ১৭৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে ইংল্যান্ড। লক্ষ্য তাড়ায় উইলিয়ামসনের কচ্ছপ গতির ব্যাটিংয়ে ম্যাচ থেকে ছিটকে যায় কিউইরা। শেষ দিকে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান গ্লেন ফিলিপসে ঝড়ো হাফ সেঞ্চুরিতে হারের ব্যবধান কমাতে সক্ষম হয় তারা। শেষ পর্যন্ত ১৫৯ রানে কিউইরা থামলে, ২০ রানের জয়ে টেবিলের দুইয়ে উঠে আসে ইংলিশরা।

ইংলিশদের রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই ডেভন কনওয়ের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর ২৮ রানের মাথায় সাজঘরে ফিরেন ফিন অ্যালেনও। শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়া নিউজিল্যান্ডের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও গ্লেন ফিলিপস।

ফিলিপস এক প্রান্তে ঝড় তুললেও, অন্যপ্রান্তে ওয়ানডে মেজাজে ব্যাটে করে উইলিয়ামসন মোমেন্টামটাই তুলে দেন ইংলিশদের হাতে। এই জুটিতেতে কিউইরা টপকায় শত রানের গণ্ডি। এর মাঝেই হাফ সেঞ্চুরি তুলে নেন ফিলিপস। দলীয় ১১৯ রানের মাথায় উইলিয়ামসনের বিদায়ে ভাঙে ৯১ রানের এই জুটি। ফেরার আগে উইলিয়ামসন খেলেন ৪০ বলে ৪০ রানের ইনিংস। 

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় কিউইরা। শেষ ভরসা গ্লেন ফিলিপস বিদায় নিলে শেষ হয়ে যায় কিউইদের ম্যাচে ফেরার আশা ও। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানে থামে নিউজিল্যান্ড। ৪ চার ও ৩ ছক্কায় ফিলিপস করেন ৩৬ বলে ৬২ রান। ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন ক্রিস ওকস এবং স্যাম কারান।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন অধিনায়ক জস বাটলার। এছাড়া ওপেনার অ্যালেক্স হেলস খেলেন ৫২ রানের ইনিংস। লিভিংস্টোনের ব্যাট থেকে আসে ২০ রান। নিউজিল্যান্ডের পক্ষে দুটি উইকেট নেন লুকি ফার্গুসন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...