ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বিশ্বকাপ পুনরুদ্ধার করবে ক্যারিবীয়রা, বিশ্বাস অ্যামব্রোসের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মে ২০২৪ ১২:৩৪

ক্যারিবিয়ানদের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ হাতে অ্যামব্রোস। ফাইল ছবি ক্যারিবিয়ানদের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ হাতে অ্যামব্রোস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে পর্দা উঠবে বিশ্ব টি-টোয়েন্টির এবারকার আসরের। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে ক্যারিবিয়ানরা অন্যতম সফল দল। বিশ্ব ক্রিকেটের মাত্র দুটি দলই টি-টোয়েন্টি বিশ্বকাপ একাধিকবার জয়ের কীর্তি গড়েছে৷ সবার আগে এমন কীর্তি গড়ে ক্যারিবীয়রা, আর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড দ্বিতীয় দল হিসেবে গড়ে এমন কীর্তি। 

ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায়, স্বাভাবিকভাবেই এবারের বিশ্ব টি-টোয়েন্টি আসরে ফেভারিট হিসেবেই থাকবে ক্যারিবিয়ানরা। যদিও সবশেষ আসরে বাছাই পর্বই টপকাতে পারেনি দলটি। এবার সেই ওয়েস্ট ইন্ডিজকে নিয়েই বড় স্বপ্ন দেখছেন দেশটির সাবেক কিংবদন্তি পেসার কার্টলি অ্যামব্রোস। এই ক্যারিবিয়ানের বিশ্বাস, সব বাঁধা টপকে স্বাগতিকরা ঘরে তুলবে নিজেদের তৃতীয় শিরোপা।

 যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধনে উপস্থিত ছিলেন বিশ্বকাপের শুভেচ্ছাদূত অ্যামব্রোস। সেখানেই তিনি রভম্যান পাওয়েলের দলকে নিয়ে শুনিয়েছেন আশার বানী৷ তিনি বলেছেন, ‘আমাদের খুবই ভালো একটা দল আছে। যখন আমরা এখানে কথা বলছি, তারা (ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা) অ্যান্টিগায় ক্যাম্পে রয়েছে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করছে।’

আমার বিশ্বাস, ছেলেরা ধারাবাহিক ও স্মার্ট ক্রিকেট খেলা শুরু করলে আমরা ট্রফি জিততে পারব। এটা (বিশ্বকাপ জেতা) সহজ হবে না। তবে আমরা দুই দেশের মধ্যে একটি, যারা দুইবার শিরোপাটি জিতেছি। তাই আমরা এটাকে তিন বানানোর চেষ্টা করব। আর ঘরের মাঠে কোনো দল এই শিরোপা জিততে পারেনি। তাই ছেলেদের ভালো করার জন্য এসব অনুপ্রেরণা জোগাবে এবং আশা করি, তারা পারবে।’ যোগ করে বলেন অ্যামব্রোস। 

রভম্যান পাওয়েলের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজকে অবশ্য ফেভারিটদের কাতারে রাখা ছাড়া উপায় নেই। দলটির সাম্প্রতিক ফর্মটাও বেশ তুঙ্গে। ২০২২ বিশ্বকাপে ভরাডুবির পর শক্তিশালী দক্ষিণ আফ্রিকা, ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে তারা। 

উল্লেখ্য,বিশ্বকাপে ‘সি’ গ্রুপে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। একই গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, আফগানিস্তান, পাপুয়া নিউগিনি ও উগান্ডা। আগামী ২ জুন পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে ক্যারিবিয়ানদের। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...