ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

মরগ্যানের চোখে বিশ্বকাপে ভারত ফেভারিট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২৪ ১২:৪৩

বিরাট কোহলি ও ইয়ন মরগ্যান। ফাইল ছবি বিরাট কোহলি ও ইয়ন মরগ্যান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ জয় করেছিল ভারত। এরপর থেকে প্রতিটা আসরেই ফেভারিট হিসেবে নাম লিখিয়ে ভারতকে ফিরতে হয়েছে খালি হাতে। এর মাঝে ২০১৪ সালে একবার বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া বিশ্ব আসরের ফাইনাল খেলেছিল দলটি।

দিন দুয়েক বাদেই পর্দা উঠতে যাচ্ছে আরেকটি বিশ্ব টি-টোয়েন্টির। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বরাবরের মতো ফেভারিট হিসেবেই বিশ্বকাপ শুরু করবে ভারত। ক্রিকেট বিশ্লেষকদের মতেও, বিশ্ব টি-টোয়েন্টিতে ভারতই হট ফেভারিট। তাদের সামর্থ্য রয়েছে বিশ্বকাপ জেতার।

এবার এই স্রোতে গা ভাসালেন সাবেক ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। এই ইংলিশ তারকার মতে, সব দিক বিবেচনায় এবারের আসরের ফেভারিট দল ভারত। বিশ্বকাপে যেকোনো দলকেই হারানোর সামর্থ্য আছে রোহিতদের।

মরগ্যান বলেছেন, ‘নিঃসন্দেহে ভারত সবচেয়ে শক্তিশালী দল। বর্তমানে দলটির শক্তি ও গভীরতা অবিশ্বাস্য। তাদের ১৫ সদস্যের দলে জায়গা না পাওয়াদের নিয়ে আমরা কথা বলছি, কারণ তারা এতটাই সামর্থ্যবান।’

আমার চোখে তারা (ভারত) ফেবারিট। কাগজে-কলমে তাদের যে সামর্থ্য, মাঠে যদি তা দেখাতে পারে, আমার মনে হয়, তারা টুর্নামেন্টের যেকোনো দলকে ভালোভাবেই হারাতে পারবে।’ যোগ করে বলেছেন মরগ্যান।

বিশ্বকাপের জন্য গত মাসেই ১৫ জনের স্কোয়াড ঘোষণা করে ভারত। ভারতের বিশ্বকাপ দল ঘোষণা নিয়ে অবশ্য রয়েছে বিভিন্ন জনের ভিন্ন মত। কেননা, ভারতের ১৫ জনের দলে জায়গা হয়নি শুভমান গিল, রিঙ্কু সিংদের মতো পরিক্ষিত পারফর্মারদের। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...