ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কানাডার রান পাহাড় টপকে বিশ্বকাপে শুভসূচনা যুক্তরাষ্ট্রের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ জুন ২০২৪ ১০:২৮

অ্যারন জোন্স ও আন্দ্রিস গুসের শতাধিক রানের জোট। গেটি ইমেজ অ্যারন জোন্স ও আন্দ্রিস গুসের শতাধিক রানের জোট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছিল কানাডা। যেখানে কানাডার রানের পাহাড় টপকে বিশ্বকাপে শুভসূচনা করেছে স্বাগতিকরা।

টেক্সাসে এদিন আগে ব্যাট করে নাভনিত ধালিওয়াল ও নিকোলাস কার্টনের ফিফটির সুবাদে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের পাহাড় গড়ে কানাডা। টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড ছিল ১৬৯। তাই জিততে হলে এদিন রেকর্ড গড়তেই হতো স্বাগতিকদের৷ এদিন অ্যারন জোন্সের হার না মানা ৯৪ ও আন্দ্রিস গুসের ফিফটিতে রেকর্ড গড়েই সেই জয়টা পেয়েছে যুক্তরাষ্ট্র। ৭ উইকেট ও ১৪ বল হাতে রেখে পাওয়া জয়ে বিশ্বকাপে দারুণ শুরু আইসিসির সহযোগী এই দেশটির।

ডালাসে কানাডার রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই স্টিভেন টেলরের উইকেট হারায় যুক্তরাষ্ট্র। এরপর অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল ও আন্দ্রিস গুস দলের হাল ধরার চেষ্টা করেন। তবে, দলীয় পঞ্চাশ পার করার আগেই প্যাটেলের উইকেট হারায় স্বাগতিকরা। তৃতীয় উইকেট জুটিতে দলকে লড়াইয়ে রাখেন অ্যারন জোন্স ও আন্দ্রিস গুস। 

এই দু'জনের অবিচ্ছিন্ন শতাধিক রানের জোটে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় কানাডা। ঝড় তোলে অ্যারন জোন্স ছুটছিলেন শতকের দিকেই। অন্য দিকে ফিফটি হাঁকান আন্দ্রিস গুস। দলকে জয়ের বন্দরে রেখে ৭ চার ও ৩ ছক্কায় গুস ফিরেন ব্যক্তিগত ৬৫ রান করে। এরপর বাকি কাজটা কোরি অ্যান্ডারসনকে নিয়ে সারেন জোন্স। শেষ পর্যন্ত দাপুটে জয়ে আসর শুরু করল যুক্তরাষ্ট্র ।৪ চার ও ১০ ছক্কায় অ্যারন জোন্স অপরাজিত থাকেন ৯৪ রান করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...