ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

লড়াই করেই হারল পাপুয়ানিউগিনি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ জুন ২০২৪ ০০:০৭

চেজের ব্যাটে জিতল ওয়েস্ট ইন্ডিজ। গেটি ইমেজ চেজের ব্যাটে জিতল ওয়েস্ট ইন্ডিজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ জয়ের জন্য ১৩৭ রানের সহজ টার্গেটই পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। একে তো ঘরের মাঠে খেলা, তার উপর শক্তি মত্তায় যোজন যোজন পিছিয়ে থাকা পাপুয়ানিউগিনি আর কিই বা লড়াই করতে পারবে। কিন্তু এমন ম্যাচেই কিনা একটা পর্যায়ে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে পিএনজি। অবশ্য শেষ রক্ষা হয়নি, ঘটেনি কোন অঘটনও। প্রত্যাশিত জয় দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শুরু করলো আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। 

রোববার সকালেই পর্দা উঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। উদ্বোধনী ম্যাচে কানাডার বিপক্ষে বিশ্বকাপের সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র দাপুটে জয় তুলে নেয়। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও পাপুয়ানিউগিনি। যেখানে আগে ব্যাট করে ১৩৬ রান তুলতে পারে পিএনজি। জবাবে রোস্টন চেজের ব্যাটে চড়ে ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় উইন্ডিজ। 

গায়ানায় ১৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই জনসন চার্লসের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। রানের খাতা খোলার আগেই ফিরেন তিনি। এরপর ম্যাচে হানা দেয় বৃষ্টি। ম্যাচ খানিকটা বন্ধ থাকার পর আবারও খেলা গড়ায় মাঠে। দ্বিতীয় উইকেট জুটিতে স্বাগতিকদের জয়ের পথেই রাখেন ব্র‍্যান্ডন কিং ও নিকোলাস পুরান। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

ওয়ানডে মেজাজে ব্যাট করা পুরান ২৭ বলে ফিরেন ব্যক্তিগত ২৭ রান করে। এরপর ফিরেন যান কিংও। ফেরার আগে ৭ চারে এই ওপেনার করেন ৩৪ রান। দুই সেট ব্যাটারকে হারিয়ে একটু চাপে পড়ে উইন্ডিজ। সেই চাপ আরও বাড়ে দলীয় একশ পার করার আগে, রভম্যান পাওয়েল ও রাদারফোর্ড এর উইকেট হারিয়ে। তাতেই জয়ের স্বপ্ন দেখতে শুরু করে পাপুয়ানিউগিনি। 

জয়ের জন্য শেষ ৩ ওভারে ক্যারিবিয়ানদের প্রয়োজন ছিল প্রায় ১২ করে রান। রোস্টন চেজ ও আন্দ্র রাসেল অবশ্য তুলেছেন ঝড়। তাতেই ৬ বল ও ৫ উইকেট হাতে রেখেই বিশ্বকাপে শুভসূচনা করে ওয়েস্ট ইন্ডিজ।  ২৭ বলে ৪২ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হয়েছেন চেজ।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...