ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সুপার ওভার নাটকীয়তায় জিতল নামিবিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ জুন ২০২৪ ১১:০৮

সুপার ওভারে জিতল নামিবিয়া। গেটি ইমেজ সুপার ওভারে জিতল নামিবিয়া। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ গতকাল (রোববার) পর্দা উঠা টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচ ছিল আইসিসির দুই সহযোগী দেশ ওমান ও নামিবিয়ার। স্বাভাবিকভাবেই এই ম্যাচ নিয়ে সবার আগ্রহটা ছিল খুবই কম। আগে ব্যাট করা ওমান এদিন একশ তুলতেই গুটিয়ে যায়। সেই রানটা নামিবিয়া অনায়াসেই টপকে যাওয়ার কথা। কিন্ত এদিন তা হয় নি। নাটকীয় এই ম্যাচটাই শেষ পর্যন্ত গড়ায় সুপার ওভারে। সেখানে অবশ্য দাপট দেখিয়ে ম্যাচটা জিতেই মাঠ ছাড়ে নামিবিয়া। 

বার্বাডোসে দিন ১১০ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে, ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার মিচেল ভ্যানের উইকেট হারায় নামিবিয়া। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন নিকোলাস ডেভিন ও জন ফ্রাইলিং। তাড়া না থাকায় দু'জনই রয়েসয়ে তুলতে থাকেন রান। ২ চার ও ১ ছক্কায় ডেভিন ২৪ রানে ফিরলে ভাঙে এই জুটি। 

তৃতীয় উইকেট জুটিতে এরাসমাস ও ফ্রাইলিংয়ের ব্যাটে জয়ের পথে থাকে নামিবিয়া। ১৩ রান করে এরাসমাস ফিরলে ভাঙে এই জুটি। শেষ দিকে এসে দারুণ বোলিংয়ে ম্যাচে ফিরে ওমান। তখনও জয়ের পাল্লাটা ভারী ছিল নামিবিয়ার পক্ষে। জয়ের জন্য শেষ ওভারে দলটির প্রয়োজন ছিল ৫ রান। ক্রিজে তখন সেট ব্যাটার ফ্রাইলিং। ওভারের প্রথম বলেই সেই সেট ব্যাটার ফাইলিংকে ফেরান মেহরান খান।

ফেরার আগে ৬ চারে ফাইলিং করেন ৪২ রান। এরপর ইনিংসের তৃতীয় বলে জেন গ্রিনকে ফিরিয়ে ম্যাচে নাটকীয়তা উপহার দেন মেহরান। শেষ পর্যন্ত টান টান উত্তেজনার এই ম্যাচে নামিবিয়া থাকে ১০৯ রানেই। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে আগে ব্যাট করে নামিবিয়া তোলে ২১ রান। ১টি করে চার ও ছক্কায় ডেভিড ভিসা করেন ১৩ রান। ২ চারে এরাসমাসের ব্যাট থেকে আসে ৮ রান। সেই রান তাড়া করতে নেমে ১ উইকেট হারিয়ে ওমান তুলতে পারে ১০ রান। ফলে সুপার ওভারে জিতে আসর শুরু করল নামিবিয়া। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...