ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নিউইয়র্কে প্রোটিয়াদের দাপটে বিধ্বস্ত শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ জুন ২০২৪ ২৩:৪৬

জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। গেটি ইমেজ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা। গ্রুপ ডি'তে যেখানে এই দুদলের সঙ্গী হিসেবে রয়েছে বাংলাদেশও। নিউইয়র্কে এদিন লো স্কোরিং ম্যাচে লঙ্কানদের সহজেই হারিয়েছে প্রোটিয়ারা।

এদিন আগে ব্যাট প্রোটিয়া বোলারদের তোপে মাত্র ৭৭ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ইনিংস সর্বোচ্চ ১৯ রান করা কুশল মেন্ডিস খেলেন ৩০ বল৷ এছাড়া এদিন দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেন মাত্র কামিন্দু মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ। চার ব্যাটারই ফিরে যান রানের খাতা খোলার আগে। দক্ষিণ আফ্রিকার পক্ষে মাত্র ৭ রানে ৪ উইকেট নেন অ্যানরিখ নরকিয়া। এছাড়া কাগিসো রাবাদা ও কেশব মহারাজ নেন ২ উইকেট করে।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই রেজা হেনরিক্সের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক এইডেন মার্করামও ফিরে যান দ্রুত। তৃতীয় উইকেট জুটিতে কুইন্টন ডি কক ও ট্রিস্টান স্টাবস দলকে জয়ের পথে রাখেন। ১ ছক্কায় কক ফিরেন ২০ রান করে। স্টাবস করেন ১৩ রান।

বাকি কাজটা সারেন হেনরিখ ক্লাসেন ও ডেভিড মিলার। ১টি করে চার ও ছক্কায় ক্লাসেন করেন ১৯ রান। ৬ উইকেটের জয় পাওয়ার ম্যাচে, শ্রীলঙ্কার এই অল্প রান টপকাতে প্রোটিয়াদের এদিন খেলতে হয়েছে ১৬.২ ওভার পর্যন্ত। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...