ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

লড়াই করে হারল নেপাল, শুভসূচনা ডাচদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ জুন ২০২৪ ১২:০০

জয় পেয়েছে নেদারল্যান্ডস। গেটি ইমেজ জয় পেয়েছে নেদারল্যান্ডস। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হয়েছে নেপালের। টেক্সাসে হিমালয়ের দেশটি ব্যাটিংয়ে খুব একটা সুবিধা করতে না পারলেও, বোলিংয়ে করছে শেষ পর্যন্ত লড়াই। তবে, ওপেনার ম্যাক্স ও'দাউদের লড়াকু ফিফটিতে লো স্কোরিং ম্যাচ জিতে বিশ্বকাপ মিশন শুরু করেছে ডাচরা।

টেক্সাসে এদিন আগে ব্যাট করে সর্বসাকুল্যে ১০৬ রান তোলে নেপাল।  দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান আসে অধিনায়ক রোহিতের ব্যাট থেকে। এছাড়া কারান কেসি করেন ১৭ রান। ডাচদের পক্ষে পিঙ্গেল ও ভ্যাব বিক নেন ৩ উইকেট করে। এছাড়া বাস ডি লিড ও মিকেরিন নেন ২ উইকেট করে।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ডাচদের হাল ধরেন ওপেনার ম্যাক্স ও'দাউদ। তাকে খানিকটা সঙ্গ দেন বিক্রমজিৎ সিং। তিনি করেন ২২ রান। এরপর সায়ব্র‍্যান্ড, ডি লিডরা দিয়েছেন ম্যাক্স ও'দাউদকে খানিকটা সঙ্গ। নেপালিরা এদিন একাধিক সহজ ক্যাচের সুযোগ পেলেও, সেগুলা লুফতে হয়েছেন ব্যর্থ। এরপর আর ম্যাচে ফেরা হয়নি তাঁদের। 

একপ্রান্ত আগলে ফিফটি তুলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ম্যাক্স ও'দাউদ। শেষ পর্যন্ত ৮ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ডাচরা। ৪ চার ও ১ ছক্কায় ৫৪ রান করে অপরাজিত থাকেন ম্যাক্স ও'দাউদ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...