ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

নামিবিয়াকে হারিয়ে সুপার এইটের লড়াইয়ে স্কটল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ জুন ২০২৪ ১০:৩৭

দারুণ জয় পেয়েছে স্কটিশরা। গেটি ইমেজ দারুণ জয় পেয়েছে স্কটিশরা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি হয়েছিল নামিবিয়া ও স্কটল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেই বিশ্বকাপ মিশন শুরু করে স্কটিশরা, অন্যদিকে ওমানের বিপক্ষে সুপার ওভারে জিতে বিশ্বকাপ শুরু করে নামিবিয়া।

বার্বাডোসের কেনিংটন ওভালে এদিন আগে ব্যাট করে নামিবিয়া পেয়েছিল ১৫৫ রানের মাঝারি সংগ্রহ। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন অধিনায়ক এরাসমাস। এছাড়া গ্রিনের ব্যাট থেকে আসে ২৮ রান। নিকোলাস ডেভিন করেন ২০ রান। স্কটল্যান্ডের পক্ষে ব্রাডলি হোয়েল নেন ৩ উইকেট। এছাড়া জেমসের শিকার ২ উইকেট। 

জবাব দিতে নেমে শুরুতে জর্জ মুন্সের উইকেট হারায় স্কটল্যান্ড। এরপর দলীয় পঞ্চাশ পার করার আগে মিচেল আলেকজান্ডারের উইকেট। ৩ চার ও ১ ছক্কায় এই ওপেনার করেন ২৬ রান। ম্যাকমুলান, হেনরি ক্রসরাও ফিরে যান দ্রুত। পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন রিচি বেরিংটন ও আলেকজান্ডার। এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটিতে জয় নিশ্চিত হয়ে যায় স্কটিশদের।

দলকে জয়ের বন্দরে রেখে অবশ্য আলেকজান্ডার ফিরেন ব্যক্তিগত ৩৫ রানে। অন্য দিকে ৪৭ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন বেরিংটন। ৫ উইকেটের জয়ে গ্রুপ ‘বি’ এর শীর্ষে এখন স্কটিশরা। নামিবিয়ার পক্ষে ২ উইকেট নেন এরাসমাস। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...