ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

ডাচদের বিপক্ষে সংগ্রামী জয় প্রোটিয়াদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২৪ ০০:২৮

জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। গেটি ইমেজ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ গত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছে হারের লজ্জায় পড়তে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরেও সেই লজ্জায় প্রায় পড়তেই যাচ্ছিল প্রোটিয়ারা। কিন্তু ডেভিড মিলার ও ট্রিস্টিয়ান স্ট্রাবসের লড়াকু ব্যাটিংয়ে এই যাত্রায় রক্ষা পায় দলটি। ফলে, গ্রুপ ডি থেকে দুই ম্যাচ খেলে দুই জয়ে টেবিলের চূড়ায় অবস্থান করছে আফ্রিকা।

নিউইয়র্কে এদিন মাত্র ১০৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। বোর্ডে মাত্র ১২ রান তুলতেই দলটি হারায় ৪ উইকেট। তাতেই জাগে শঙ্কা। তবে কি এবারও ফের ডাচদের কাছে মাথানত হবে প্রোটিয়াদের। এমন প্রশ্ন যখন উঁকি দিতে করে শুরু। ঠিক তখন আফ্রিকার হাল ধরেন অভিজ্ঞ ডেভিড মিলার ও ট্রিস্টিয়ান স্ট্রাবস। 

পঞ্চম উইকেট জুটিতে এই দু'জন প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার আপ্রাণ চেষ্টা করেন। ছোট টার্গেট হওয়ায় দু'জনই ওয়ানডে মেজাজে করেন ব্যাট। এই জুটিতেই প্রোটিয়ারা পেরিয়ে যায় দলীয় অর্ধশত রানের গণ্ডি। পঞ্চম উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৬৫ রান। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় নেদারল্যান্ডস। 

৩৭ বলে ৩৩ রান করলে স্ট্রাবস ফিরলে ভাঙে এই জুটি। এরপর মার্কো ইয়ানসেনের উইকেট হারালেও ডেভিড মিলার দলকে হতে দেয়নি পথভুলা। তুলে নেন লড়াকু এক ফিফটি। শেষ পর্যন্ত ৭ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয় পায় দক্ষিণ আফ্রিকা। ৩ চার ও ৪ ছক্কায় মিলার অপরাজিত থাকেন ৫৯ রান করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...