ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

লজ্জার রেকর্ড গড়ে উইন্ডিজের কাছে হার উগান্ডার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২৪ ০৯:৩৬

দাপুটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গেটি ইমেজ দাপুটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ জমে উঠেছে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ‘এ’ এর লড়াই। যেখানে সমান তালে পাল্লা দিয়ে লড়ছে আফগানিস্তান ও বিশ্বকাপের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচ করে খেলে দুই দলই পেয়েছে দুটি করে জয়। তবে, রান রেটে এগিয়ে থেকে গ্রুপের লিডার আফগানরাই।

গায়ানায় খর্ব শক্তির উগান্ডার বিপক্ষে এদিন ১৭৩ রানের পাহাড় গড়ে ক্যারিবিয়ানরা। সর্বোচ্চ ৪৪ রান আসে জনসন চার্লসের ব্যাট থেকে৷ এছাড়া শেষ দিকে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন আন্দ্রে রাসেল৷ অধিনায়ক রভম্যান পাওয়েল করেন ২৩ রান। নিকোলাস পুরান ও রাদারফোর্ড করেন ২২ রান করে

জবাব দিতে নেমে ক্যারিবীয় স্পিনার আকিল হোসেনের স্পিন বিষে নীল হয়েছে উগান্ডা। তাতেই বিশ্বকাপের ইতিহাসের যৌথভাবে সর্বনিম্ন রানে গুটিয়ে যায় দলটি। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বনিম্ন ৩৯ রানে গুটিয়ে যায় লজ্জার রেকর্ড গড়েছিল নেদারল্যান্ডস। এদিন সেই রেকর্ডেই ভাগ বসায় উগান্ডা। 

১৩৪ রানের বড় জয়ে সুপার এইটের দৌড়ে এগিয়ে থাকল ক্যারিবীয়রা। উগান্ডার পক্ষে এদিন মিয়াজি কেবল স্পর্শ করতে পারেন দুই অঙ্কের কোটা। করেন ১৩ রান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ১১ রানে ৫ উইকেট নেন আকিল হোসেন। আলজেরি জোসেফ নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...