ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

নামিবিয়াকে উড়িয়ে দিয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ জুন ২০২৪ ১৩:৫৩

দাপুটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। গেটি ইমেজ দাপুটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সুপার এইটে এক পা আগেই দিয়ে রেখেছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এদিন তাই জিতলেই নিশ্চিত হয়ে যেত সুপার এইট। এমন সমীকরণের ম্যাচে নামিবিয়াকে স্রেফ উড়িয়েই দিয়েছে অজিরা। ফলে টানা তিন জয়ে গ্রুপ ‘বি’ থেকে সুপার এইট নিশ্চিত করেছে মিচেল মার্শের দল।

অ্যান্টিগায় এদিন ৭৩ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমেছিল অজিরা। উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়াকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। যদিও দ্বিতীয় ওভারেই অজিরা হারিয়েছিল ডেভিড ওয়ার্নারের উইকেট। ততক্ষণে অবশ্য এই অজি ওপেনার ৩ চার ও ১ ছক্কায় করেন ২০ রান। এরপর ট্রাভিস হেডকে সঙ্গ দেন মিচেল মার্শ। 

এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোটেই ৩৪ বল খেলেই জয়ের বন্দরে নোঙ্গর ভেড়ায় অস্ট্রেলিয়া। ৫ চার ও ২ ছক্কায় ট্রাভিস হেড করেন ৩৪ রান। ৩ চার ও ১ ছক্কায় মিচেল মার্শ করেন ১৮ রান। ৯ উইকেটের বড় জয়ে প্রথম দল হিসেবে সুপার এইটে পার রাখল অজিরা।

এর আগে ব্যাট করে অ্যাডাম জাম্পার বোলিং তোপে মাত্র ৭২ রানে গুটিয়ে যায় নামিবিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক জেরার্ড এরাসমাস। এছাড়া মিচেল ভ্যান লিনগান করেন ১০ রান। ১২ রানে অস্ট্রেলিয়ার পক্ষে একাই ৪ উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা। জস হ্যাজেলউড ও মার্কাস স্টয়নিস নেন ২ উইকেট করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...