ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

কিউইদের বিদেয় করে সুপার এইটে আফগানিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ জুন ২০২৪ ১০:১২

জয় পেয়েছে আফগানিস্তান। গেটি ইমেজ জয় পেয়েছে আফগানিস্তান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ টানা দুই হারে বিশ্বকাপ থেকে অলিখিত বিদায় নিশ্চিত হয়ে যায় নিউজিল্যান্ডের। সুপার এইটে যাওয়ার যেই সম্ভাবনাটুকু ছিল কিউইদের, সেটাও শেষ হয়ে গেছে আফগানিস্তানের কাছে পাপুয়ানিউগিনির হারে। ফলে, গ্রুপ ‘সি’ থেকে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সুপার এইটে পা রাখল আফগানরা।

পাপুয়ানিউগিনির দেওয়া মাত্র ৯৬ রানের টার্গেট টপকাতে নেমেছিল উড়তে থাকা আফগানিস্তান। যদিও শুরুতেই আফগানরা হারায় ইনফর্ম দুই ওপেনার রহমান উল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের উইকেট। এরপর গুলবাদিন নাইব সঙ্গে আজমত উল্লাহ ওমরজাই ধরেন দলের হাল। এই জুটিতে দলীয় পঞ্চাশ পার করে আফগানরা। ১৩ রান করা ওমরজাইয়ের বিদায়ে ভাঙে এই জুটি। 

চর্তুথ উইকেটে গুলবাদিনকে সঙ্গ দেন মোহাম্মদ নাবী। এই জুটিতে ভর করেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান। ৪ চার ও ২ ছক্কায় গুলবাদিন নাইব করেন ৪৯ রান। নাবীর ব্যাট থেকে আসে ১৬ রান। ৭ উইকেটের জয়ে ক্যারিবিয়ানদের টপকে গ্রুপ লিডার এখন আফগানিস্তান।

এদিন এর আগে ব্যাট করে মাত্র ৯৫ রানে গুটিয়ে যায় পাপুয়ানিউগিনি। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন ধরিগা। এছাড়া নাও করেন ১৩ রান। আফগানিস্তানের পক্ষে ৩ উইকেট নেন ইনফর্ম পেসার ফজল হক ফারুকী। এছাড়া নাভিন উল হক নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...