ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

আফগানিস্তানের রাস্তায় ক্রিকেট উৎসব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ জুন ২০২৪ ১৮:৫২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতের বিপক্ষে হারে সেমিফাইনালের স্বপ্ন শেষ নিয়ে ঘুমিয়েছিল বাংলাদেশের সমর্থকরা। তবে ক্রিকেটকে ভালোবাসে এমন মানুষের জন্য সকাল ছিল অন্যরকম। কেননা মাইটি অস্ট্রেলিয়াকে হারিয়ে নিজেদের সামর্থ্য আরেকবার প্রমাণ করেছে আফগানিস্তান। 

আফগানিস্তানের এমন জয়ে বাংলাদেশের হাজার হাজার মানুষ অভিনন্দন জানিয়েছে। অপরদিকে এই জয়ে রাস্তায় ক্রিকেট উৎসব করেছে আফগানিস্তানের মানুষজন। 

 

ম্যাচ জয়ের পর আফগান ক্রিকেটাররা তো উল্লসিতই, দেশের মানুষও বসে নেই ঘরে। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে আজ রোববার (২৩ জুন) আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) কয়েকটি ছবি প্রকাশ করেছে। তাতে দেখা যায়, দেশের মানুষ আনন্দে আত্মহারা। উদযাপন করছে দলের ঐতিহাসিক জয়।

ছবিগুলোর ক্যাপশনে লেখা—‘খোস্ট প্রদেশে অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগান বীরদের ঐতিহাসিক বিজয়ে উল্লাস। উদযাপনে রাস্তায় নেমেছে মানুষ। আফগান বীর, আফগানিস্তানের গর্ব। গর্বিত জাতি, সফল দল।’


আফগানদের এমন জয়ের পর ওয়াসিম জাফর সবাইকে আহ্বান করেছেন, এটিকে অঘটন না বলতে। এতে বরং দলটিকে অসম্মান করা হয়। নিজের এক্স অ্যাকাউন্টে জাফর বলেন, ‘এই জয়কে অঘটন বলে আফগানিস্তানকে অসম্মান করবেন না। নিজেদের দিনে তারা যে কোনো দলকে হারিয়ে দিতে পারে। তারা নিজেদের সেরাটা দিয়ে খেলেছে এবং অস্ট্রেলিয়াকে হারিয়েছে। যা হয়েছে, সেটি উদযাপন করা উচিত।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...