ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুন ২০২৪ ০৬:১২

টস জিতে আফগানিস্তানের ব্যাটিং। ছবি: টুইটার টস জিতে আফগানিস্তানের ব্যাটিং। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ ভারত ও অস্ট্রেলিয়ার কাছে হেরে বাংলাদেশের সেমিফাইনালে খেলার সম্ভাবনা অনেকটা ক্ষীণ হয়ে গেছে বাংলাদেশের জন্য। তবে আফগানিস্তান ও ভারতের কাছে অস্ট্রেলিয়ার হারে ক্ষীণ সম্ভাবনা জেগেছে টাইগারদের সেমিফাইনালে খেলার। সেক্ষেত্রে নূন্যতম ৬১ রান কিংবা ১৩ ওভারের মধ্যে হারাতে হবে আফগানিস্তানকে। অন্যদিকে জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে আফগানিস্তানের। 

সুপার এইটের শেষ ম্যাচে তাই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে এই দুই দল। যেখানে সেমিফাইনালে খেলার ভাগ্য ঝুলছে অস্ট্রেলিয়ারও। এমন ম্যাচে অবশ্য টস ভাগ্য সহায় হয়েছে আফগান অধিনায়ক রশিদ খানের। আর টস জিতে দলটি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ টস হেরে ফিল্ডিং করবে বাংলাদেশ।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে দুইটি পরিবর্তন। একাদশে ফিরেছেন সহ-অধিনায়ক তাসকিন আহমেদ ও সৌম্য সরকার। বাদ পড়েছেন জাকির আলি ও শেখ মেহেদী। অন্য দিকে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে আফগানিস্তান। 

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রিশাদ হোসেন, তানজিম হাসান ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, গুলবদিন নাইব, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, করিম জানাত, রশিদ খান (অধিনায়ক), নানগায়াল খারোতি, নুর আহমেদ, নাভিন-উল-হক, ফজলহক ফারুকি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...