ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ‘ফিক্সিং’ !

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ জুন ২০২৪ ১৮:৫৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতের কাছে সেমিফাইনালে হেরে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে ইংল্যান্ড। এই ম্যাচ হারের পর আইসিসি থেকে ভারতের পাওয়া সুবিধা নিয়ে অভিযোগ তোলা শুরু করেছে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটাররা। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন যেমন মনে করেন, এই বিশ্বকাপ সম্পূর্ণ ভারতের জন্য সাজানো হয়েছে। অপরদিকে প্রতি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ রাখাকে ফিক্সিং বলে মন্তব্য করেছেন সাবেক ইংলিশ ব্যাটার ডেভিড লয়েড। 

 

ডেভিড লয়েড’র মতে, এটি এক ধরনের ‘ফিক্সিং’। ফুটবল বিশ্বকাপ, ইউরোর কোন গ্রুপে কোন দল খেলবে, তা নির্ধারণ হয় ড্রর মাধ্যমে। ক্রিকেট বিশ্বকাপ তেমন নয়। তাই প্রতি বিশ্বকাপেই ভারত-পাকিস্তান, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ রাখার চেষ্টা করে আইসিসি।

টক স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে লয়েড বলেন, আমরা ক্রিকেটে ম্যাচ ফিক্সিং নিয়ে কথা বলি। এটা বড় একটা টুর্নামেন্টের ফিক্সিং। খেলাটাই কিন্তু মঞ্চ। আপনি এটাকে ফিক্স করতে পারেন না। এটা তো কিছুই নয়। আমরা আরও অনেক কিছুই ফিক্স করি। এই বিশ্বকাপেই তো কত কিছু আগে থেকে নির্ধারণ করে রাখা হয়েছে (সূচি, ভেন্যু)। আপনি কারসাজি করার চেষ্টা করছেন, এটা ঠিক নয়।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...